রবি ইন্টারনেট চেক করার নিয়ম (নতুন) | Robi Internet Check 2021

বিডি ব্লগ এর সম্মানিত পাঠক, আশা করছি আপনি অবশ্যই ভালো আছেন। আজকে লেখাতে আমরা রবি ইন্টারনেট চেক করার যে কয়েকটি পদ্ধতি রয়েছে। সে পদ্ধতি গুলো আপনাদের সাথে শেয়ার করব। এবং পাশাপাশি কোন ঝামেলা ছাড়া কোড ব্যবহার না করে কিভাবে আপনি Robi Internet Check করতে পারেন? সে বিষয়ে আমরা আপনাকে কিছু টিপস শেয়ার করব। যেগুলোর মাধ্যমে আপনি খুব সহজেই রবি ইন্টারনেট চেক করতে পারবেন।

বাংলাদেশের সেরা একটি ইন্টারনেট সেবা প্রদানকারী কোম্পানি হচ্ছে রবি। আপনি যদি রবির কাছ থেকে কোন ইন্টারনেট প্যাকেজ ক্রয় করে থাকেন, তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে কিভাবে রবির ইন্টারনেট এর পরিমাণ যাচাই করবেন? ইন্টারনেট ব্যালেন্স চেক করার জন্য আপনাকে অবশ্যই রবির ইন্টারনেট চেকিং কোড ব্যবহার করতে হবে।

অথবা আপনি সরাসরি অ্যাপস ব্যবহার করে কোন রকম ঝামেলা ছাড়াই রবির ইন্টারনেট এবং অন্যান্য সকল ব্যালেন্স যাচাই করতে পারবেন। এই কৌশল গুলো যদি আপনি জানতে চান, তাহলে আজকের লেখাটা একটু পড়ে ফেলুন।

রবি ইন্টারনেট চেক করার সঠিক নিয়ম | Robi Internet Check Bangla Guides

আপনি যদি খুব সহজে ইন্টারনেট চেক করতে চান। এক্ষেত্রে আপনাকে দুটি পদ্ধতি অনুসরণ করতে হবে। একটি পদ্ধতিতে আপনাকে একটি কোড ডায়াল করতে হবে। কোডটি ডায়াল করলে আপনি কিছু মেনু দেখতে পাবেন। সেই মেনু গুলোকে সঠিকভাবে অনুসরণ করে আপনি রবি ইন্টারনেট ব্যালেন্স যাচাই করতে পারবেন।

Advertisement

আর যদি আপনি চাচ্ছেন, এতো ঝামেলায় যাবেন না। সরাসরি একটি অ্যাপস এর মাধ্যমে সবকিছুই দেখবেন এবং সবকিছু সহজে পরিচালনা করবেন, তাহলে আপনাকে রবি অ্যাপ ইন্সটল করতে হবে। এক্ষেত্রে আমরা দুটি পদ্ধতি আপনাদের সাথে শেয়ার করব। যেন আপনারা এই বিষয়গুলো সঠিকভাবে জানতে পারেন।

কোড ডায়াল করে ইন্টারনেট যাচাই

রবি ইন্টারনেট চেক করার জন্য দুটি কোড ব্যবহার করা হয়ে থাকে। একটি হচ্ছে *121# আরেকটা হচ্ছে *8444#। আপনি যদি এই দুইটি কোড ডায়াল করে ইন্টারনেট চেক করতে চান, তাহলে আপনাকে কিছু মেনু দেখাবে। সেই মেনু গুলো অনুসরণ করতে হবে। আপনি যদি শুধুমাত্র ইন্টারনেট ব্যালেন্স চেক করতে চান, এক্ষেত্রে আপনাকে *8444# ডায়াল করতে হবে।

আর যদি আপনি ইন্টারনেট ব্যালেন্স এর সাথে সাথে অন্যান্য সকল বিষয়গুলো দেখতে চান। এক্ষেত্রে আপনাকে সম্পূর্ণ বিষয় গুলো দেখার জন্য *121# ডায়াল করতে হবে। যদি আপনি কোড গুলো ডায়াল করেন, তাহলে খুব সহজেই আপনি রবির ইন্টারনেট ব্যালেন্স যাচাই করতে পারবেন। আমরা একটি উদাহরণ হিসেবে স্ক্রীনশর্ট দেখাচ্ছি। এই কোড ডায়াল করলে আপনি কি রকম ইন্টারফেসটি দেখতে পাবেন, সেই বিষয়টি আপনার অভিজ্ঞতা হওয়ার জন্য।

ইন্টারনেট যাচাই
ইন্টারনেট যাচাই

রবি অ্যাপস দিয়ে রবি ইন্টারনেট চেক করার নিয়ম | Robi Internet Check 2021

আপনি যদি রবি অ্যাপটি ব্যবহার করেন, রবি ইন্টারনেট ব্যালেন্স চেক করতে চান। তাহলে এটি আপনার জন্য সবচেয়ে সুবিধাজনক বিষয় হবে। এক্ষেত্রে আপনাকে সরাসরি প্লে স্টোরে গিয়ে রবি অ্যাপস করতে হবে। রবি অ্যাপস ইনস্টল করলে মোবাইলে অ্যাপসটি ব্যবহার করা যাবে। মোবাইল ফোনে অ্যাপটি ইন্সটল করার পর আপনাকে একটি লগইন করতে হবে।

Advertisement

লগইন করলে আপনি প্রথমে ইন্টারফেসটি দেখতে পাবেন, সেখানে আপনি রবির ইন্টারনেট ব্যালেন্স এবং মোবাইলের ব্যালেন্স সবকিছুই আপনি যাচাই করতে পারবেন। এই জন্য আপনাকে কোন জটিল বিষয় সম্মুখীন হতে হবে না।

রবি অ্যাপস দিয়ে রবি ইন্টারনেট চেক
রবি অ্যাপস দিয়ে রবি ইন্টারনেট চেক

যদি আপনি সহজেই অ্যাপস টি ইনস্টল করতে চান, তাহলে নিচের “রবি অ্যাপস ইনস্টল” বাটনে ক্লিক করুন। তাহলে আপনি সহজেই ইনস্টল করতে পারবেন।

রবি অ্যাপস ইনস্টল

যদি কিভাবে ব্যবহার করতে হয়? সে বিষয়ে জানতে চান, তাহলে আমাদের রবি সম্পর্কে আরো যে লেখা গুলো রয়েছে। সেগুলো পড়তে পারেন। ইতিমধ্যে আমরা এয়ারটেল ইন্টারনেট অফার সম্পর্কে আলোচনা করেছি এবং জিপি ইন্টারনেট অফার সম্পর্কে আলোচনা করেছি। আপনারা যদি সে আর্টিকেলগুলো পড়েন, তাহলে জিপি এবং এয়ারটেল ব্যবহারকারীদের জন্য ইন্টারনেট অফার সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

Advertisement

সহজে রবি ইন্টারনেট চেক করার ট্রিকস | Robi Internet Check in Bangla

Advertisement

সম্মানিত পাঠক, আশা করছি আপনারা কিভাবে রবি ইন্টারনেট চেক (Robi Internet Check) করতে হয়? সে বিষয়টি জানতে পেরেছেন। যদি বিষয়টিতে আপনাদের জানতে কোনো রকম ভুল হয়ে থাকে, তাহলে আমাদেরকে প্রশ্ন করবেন। যেন আমরা ভুলটা সংশোধন করতে পারি। এবং লেখাতে যদি আমাদের কোন ভুল ত্রুটি হয়ে থাকে, সেটি অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

কারণ, বিডি ব্লগের আর্টিকেলগুলো আমরা লেখার সময় অনেক মনোযোগ দিয়ে লিখার চেষ্টা করি। তার পরেও বিভিন্ন রকম সমস্যার সম্মুখীন হয়ে ভুল হয়ে যেতে পারে। কারণ, মানুষ মাত্রই ভুল।

এজন্য যদি কোন রকমের ভুলত্রুটি পেয়ে থাকেন, সেটি সংশোধন করার জন্য আমাদেরকে কমেন্ট করে আপনার মতামত জানাবেন। যেন আমরা আপনাদের জন্য ভালো ভালো আর্টিকেলগুলো এই ওয়েবসাইটের মধ্যে প্রকাশ করতে পারি।

Advertisement
bdbloq site icom

একজন ইলেক্ট্রিক্যাল বিষয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার হিসেবে সবসময় টেকনোলজি কে অগ্রাধিকার দিতে ভালোবাসি। প্রযুক্তির সাথে এগিয়ে যেতে ও নিজেকে সবসময় আপডেট রাখার জন্য নিয়মিত প্রযুক্তিগত জ্ঞান নিজে অর্জনের পাশাপাশি অন্যদের সাথে শেয়ার করাতে ভালো লাগে। সময় পেলে প্রযুক্তি, ব্যবসা, মার্কেটিং বিষয়ে লিখতে চেষ্টা করি। পেশা যাই হোক, তা হতে লাভবান হতে চাইলে ব্যবসা ও মার্কেটিং জ্ঞান আবশ্যক।

বাক্সে আপনার মতামত লিখে জানান