আমার দেখা নয়াচীন বঙ্গবন্ধুর লেখা বইটির পিডিএফ সংগ্রহ করুন

আমার দেখা নয়াচীন বঙ্গবন্ধুর লেখা বইটির পিডিএফ সংগ্রহ করুন

Advertisement

আমার দেখা নয়াচীন। লিখেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি জীবনের তিনটি বই লেখার সুযোগ পেয়েছেন। হয়তো বঙ্গবন্ধু যদি আমাদের মাঝে যদি আজও থাকতেন, আমরা আরও অনেকগুলো বই পেতাম। যেখান থেকে আমাদের অনেক কিছু শিখার ছিল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মৃত্যুর আগে যে তিনটি বই লিখে গেছেন।

এই তিনটি বইতে বাঙ্গালীদের জন্য অসাধারন কিছু ইতিহাস ও শিক্ষানীয় বিষয় উল্লেখ করেছেন। বইগুলো থেকে পাওয়া শিক্ষা একজন বাঙ্গালীর মনকে আবার দেশের জন্য জীবিত করতে সাহায্য করে এবং দেশের জন্য আবার জীবন দিতে অনুপ্রাণিত করে। 

আমার দেখা নয়াচীন বঙ্গবন্ধুর লেখা বইটির পিডিএফ
আমার দেখা নয়াচীন বঙ্গবন্ধুর লেখা বইটির পিডিএফ

১৯৫২ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চীন ভ্রমণ করেন। তিনি একটি সম্মেলনে অংশগ্রহণ করার জন্য চীন ভ্রমণ করেছিলেন। অক্টোবর মাসে এই সম্মেলনটি অনুষ্ঠিত হয়। মাতৃভাষার মর্যাদার দাবিতে হাজার ১৯৫২ সালে আন্দোলনে করেন। যখন তিনি আন্দোলনে অংশগ্রহণ করেন, তখন থেকে তিনি বারবার কারাগারে বন্দী হতে থাকেন।

যে বছর তিনি চীন ভ্রমণ করেন, ঐ বছরই তিনি কারাগার থেকে মুক্তি পেয়ে অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য চীন ভ্রমণ করেন।

 আমার দেখা নয়াচীন বইটির পিডিএফ কিভাবে সংগ্রহ করবেন?

এর আগে আমরা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটির পিডিএফ সংগ্রহ করে। আপনাদের জন্য আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। ঠিক একই ভাবে আমরা বঙ্গবন্ধুর লেখা আরেকটি বই আমার দেখা নয়াচীন এর পিডিএফ সংগ্রহ করে আপনাদের জন্য নিয়ে আসলাম। আপনারা এই বইটি পড়ে অনেক কিছু জানতে পারবেন।

এই বইতে জলপথ, আকাশপথ, এবং রিকশা ভ্রমণ সম্পর্কে অনেক কিছুই মজার কাহিনী জানার সুযোগ রয়েছে। বইটি পড়ে আপনি বুঝতে পারবেন। বইতে উল্লেখিত ঘটনাগুলো বঙ্গবন্ধু খুব গভীরভাবে পর্যবেক্ষণ করেছেন।

১৯৫৪ সালে যখন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কারাগারে ছিলেন। তখন তিনি আমার দেখা নয়াচীন বইটি লেখার সুযোগ পান। ১৯৫২ সালে চীন ভ্রমণ এর কাহিনী সহ অনেক কিছু গুরুত্বপূর্ণ শিক্ষানীয় বিষয় এই বইটিতে উল্লেখ করা হয়েছে। 

আমার দেখা নয়াচীন বইটি পিডিএফ ডাউনলোড করুন।

আমরা সাধারণত কোন বই নিয়ে রিভিউ করার চেষ্টা করি না। আমরা চাই আমাদের পাঠকরা সরাসরি বইগুলো পড়ুক। এবং এখান থেকে সত্যটা জানতে পারুক। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন। এর আগের আর্টিকেলে আমরা এই বইটি সম্পর্কে সামান্য অভিজ্ঞতা শেয়ার করেছি। এবং বইটির পিডিএফ আপনাদের সাথে শেয়ার করেছি। 

Advertisement
Advertisement

নিচের বাক্সে আপনার মতামত লিখে জানান।