জীবন যেখানে যেমন আরিফ আজাদ | Jibon jekhane jemon pdf

জীবন যেখানে যেমন আরিফ আজাদ পিডিএফ | jibon jekhane jemon pdf download করতে পারবেন এই আর্টিকেল থেকে। প্রতিবারের মতো এবারও ২১শে বই মেলাতে প্রকাশিত হয়েছে আরিফ আজাদের আরও একটা নতুন বই। বই মানে আরিফ আজাদ। বেস্টসেলার মানেই আরিফ আজাদের বই।

আজকের লেখাতে আমরা “জীবন যেখানে যেমন” লেখা অসাধারণ সুন্দর বইটির একটা সংক্ষিপ্ত আকারে রিভিউ লিখতে যাচ্ছি। আসল কথা হচ্ছে এই বই যেন আপনারা সকলে পড়তে পারেন তার ব্যবস্থা করা। মানে আপনাদের হাতে পিডিএফ ফরমেটে বইয়ের ডাউনলোড লিঙ্ক শেয়ার করাই হচ্ছে আজকের মূল বিষয়।

জীবন যেখানে যেমন | jibon jekhane jemon

বইটি প্রকাশের সাথে সাথে তরুণদের কাছে বিশেষ জনপ্রিয়তা পেয়েছে। এটা যতক্ষণ আপনি পড়েননি, ততক্ষণ আপনার মনে আপসোস থাকবে। কারণ, এটি সত্যিই অসাধারণ একটা বই লেখা হয়েছে। এটি ডাউনলোড করার আগে আমাদের লেখাটি একটু পড়ুন। যদিও আমরা এখানে বইয়ের গুরুত্বপূর্ণ কোনো বিষয় নিয়ে আলোচনা করবো না।

“জীবন যেখানে যেমন” আরিফ আজাদ বই রিভিউঃ-

কিছু কিছু এমন অনেক বই আছে যে বইগুলো পাঠকের সাথে সরাসরি কথা বলতে পারে। তখন আপনার আমার মনে হয় কেউ যেন একজন বড় ভাই এর মতো হয়ে এই ছোট ছোট ভাই বোনদের জীবনের চলার পথের বিভিন্ন বিষয়ে আমাদের জন্য প্রয়োজনীয় কিছু নসীহা দিচ্ছে। তাও সবগুলো বিষয় এমন সাবলীল ভাষায় বুঝানো হয়েছে। যাতে করে যে কেউ ব্যাপারটি সহজে বুঝতে পারেন। জাকারিয়া মাসুদ এর “তুমি ফিরবে বলে” বইটি তার একটি দৃষ্টান্ত। 

আল্লাহ ভীরু মনোভাব সৃষ্টি –

বর্তমান সময়ে আধুনিকতার ছোঁয়ায় আমরা বিভিন্নভাবে শয়তানের কাছে ধোকা খাচ্ছি। আসলে শয়তান আমাদেরকে এমন ভাবেই ধোঁকা দিচ্ছে। যেন আমরা সবকিছুই ভালোভাবেই এগিয়ে নিচ্ছি। আমরা শুধুমাত্র আধুনিকতায় প্রবেশ করেছি। এটা কোন খারাপ কিছু নয়। প্রকৃতপক্ষে শয়তান আমাদেরকে এই আধুনিকতার নাম দিয়েই বিভিন্নভাবে তার ছলনায় মাতিয়ে রাখতে চাই। 

এমনকি আমরা অনেকগুলো ভালো বন্ধুর নামে খারাপ বন্দর ছলনায় পড়ে অনেক ধরনের খারাপ কাজে নিজেকে নিয়োজিত করে। আমরা নিজেদেরকে এমন বন্ধুদের সাথে যোগাযোগ করায়  যে সকল বন্ধুরা তারা নিজেরাই অন্ধকার পথে রয়েছে। ফলে আমরা নিজেরাও সে বন্ধুদের পাল্লায় পড়ে সেই অন্ধকার পথে পা রাখি। 

জীবন যেখানে যেমন Jibon jekhane jemon
জীবন যেখানে যেমন Jibon jekhane jemon

যদি আপনি আরিফ আজাদের এই বইটি পড়েন, তাহলে আপনি বুঝতে পারবেন আপনি সত্তিকারের কোন আধুনিকতায় বসবাস করছেন। এবং আপনার আশেপাশের বন্ধুরা আপনাকে কোন পথের দিকে নিয়ে যাচ্ছে?  আপনি কি তাদের সাথে আলোর পথের দিকে এগিয়ে যাচ্ছেন? নাকি অন্ধকার পথের দিকে এগিয়ে যাচ্ছেন?

 এই বইটি পড়ার পর আপনার মনে এমন ভাবে আল্লাহর ভয় চলে আসবে। যেন আপনি নিজেকে অন্ধকারের পথ থেকে ফিরিয়ে নিয়ে আসতে পারেন। আল্লাহর ভয় একমাত্র আমাদেরকে সকল গুনাহ থেকে এবং অন্যায় কাজ থেকে আমাদেরকে রক্ষা করতে পারে। যার মনে একবার আল্লাহর ভয় প্রবেশ করেছে। সে  নিশ্চিত সফলতার দিকে এগিয়ে যাচ্ছে। জীবন যেখানে যেমন আরিফ আজাদ ( jibon jekhane jemon ) এর এই বইটি পড়ার পর আপনি সমাজের আধুনিকতার নামে যত সকল অপ-কাজ  হয়ে আসছে। এই সকল খারাপ কাজের প্রতি আপনি অমনোযোগী হওয়ার জন্য। সকল অপপ্রচারণা বুঝতে পারবেন। 

হারাম রিলেশন – 

রিলেশন অনেক ধরনের হতে পারে। তারমধ্যে প্রধানত রিলেশন হচ্ছে দুইটি –  এক হচ্ছে হালাল রিলেশন।  দ্বিতীয়ত হচ্ছে হারাম রিলেশন।  আরিফ আজাদের এই বইটি পড়ার পর আপনি হালাল এবং হারাম সম্পর্কে গভীর জ্ঞান অর্জন করতে পারবেন। এবং এই বইটি পড়ার পর আপনি হারাম  সম্পর্কের দিক থেকে নিজেকে সংরক্ষণ করতে পারবেন।

এবং হালাল রিলেশন আপনার জীবনের জন্য সুন্দর ভবিষ্যৎ নিয়ে আসতে পারে। একটি সুন্দর ভবিষ্যৎ গড়ার জন্য আপনি অবশ্যই জীবন যেখানে যেমন বইটি পড়ে হালাল রিলেশন সম্পর্কে ভালো জ্ঞান আয়ত্ত করার পাশাপাশি আপনি নিজেকে হালাল রিলেশনের দিকে এগিয়ে নিতে পারবেন।

 বিশেষ করে তরুণদের জন্য  এই বইটি খুবই প্রয়োজনীয়। আমি আমার সকল বন্ধুবান্ধব ও বর্তমান প্রজন্মের সকল তরুণ তরুণীদের এই বইটি পড়ার জন্য বিশেষ পরামর্শ প্রদান করছি।

জায়নামাজের অশ্রুসিক্ত হওয়ার মাধ্যমেই আল্লাহর সান্নিধ্য অর্জন সম্ভব –

বর্তমান সময়ে আমরা আল্লাহকে অনেক ডাকি কিন্তু আমাদের চোখ দিয়ে কোন অশ্রু গড়িয়ে পড়ে না। যতক্ষণ পর্যন্ত আপনার চোখ দিয়ে মহান আল্লাহর জন্য চোখের জল গড়িয়ে পড়বে না। ততক্ষণ পর্যন্ত আপনাকে বুঝতে হবে আপনার মনে এখনো ঈমানের দুর্বলতা রয়েছে। অর্থাৎ শয়তান আপনাকে বিভিন্নভাবে তার দিকে এগিয়ে রেখেছে।

 মহান আল্লাহ তাঁর বান্দাদের চোখের পানি অনেক বেশি ভালোবাসেন। যদি কোন বান্দা আল্লাহর কাছে তার চোখের পানি ছেড়ে দিয়ে কোন কিছু আরজে করেন।  মহান আল্লাহ অবশ্যই তাকে সেই আরজি  পূরণ করার ক্ষমতা দান করেন।

আপনি যদি জীবন যেখানে যেমন আরিফ আজাদের লেখা বইটি মনোযোগ দিয়ে পড়েন,  তাহলে আপনি বুঝতে পারবেন। জায়নামাজে বসে আল্লাহর ভয় মনে রেখে। চোখের জল ফেলে কিভাবে আল্লাহর ভালোবাসা অর্জন করতে হয়।

জীবন যেখানে যেমন | jibon jekhane jemon –

জীবন যেখানে যেমন পিডিএফ বই ডাউনলোড করার জন্য নিচের ডাউনলোড বাটনে ক্লিক করুন।  যদি ডাউনলোড বাটনে ক্লিক করার পর আপনি বইটির ডাউনলোড করতে সক্ষম না হলে তাহলে বুঝতে হবে এখনো বইটির  পিডিএফ যুক্ত করতে পারেনি।  একটি বই পিডিএফ আকারে যুক্ত করার জন্য লেখক এবং প্রকাশনীর অনুমোদনের প্রয়োজন হয়।

 আশা করছি আমরা খুব দ্রুতই আপনাদের জন্য জীবন যেখানে যেমন আরিফ আজাদ পিডিএফ ( Jibon jekhane jemon ) বইটির অনলাইন ফাইল এখানে যুক্ত করতে পারবো। 

জীবন যেখানে যেমন আরিফ আজাদ পিডিএফ | Jibon jekhane jemon pdf download

আপনি চাইলে বইটির হার্ডকপি অর্ডার করতে পারেন রকমারি থেকে

আরিফ আজাদের আরো কিছু জনপ্রিয়  বইয়ের পিডিএফ ডাউনলোড করুন এখান থেকে –

bd blog writer

একজন ইলেক্ট্রিক্যাল বিষয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার হিসেবে সবসময় টেকনোলজি কে অগ্রাধিকার দিতে ভালোবাসি। প্রযুক্তির সাথে এগিয়ে যেতে ও নিজেকে সবসময় আপডেট রাখার জন্য নিয়মিত প্রযুক্তিগত জ্ঞান নিজে অর্জনের পাশাপাশি অন্যদের সাথে শেয়ার করাতে ভালো লাগে। সময় পেলে প্রযুক্তি, ব্যবসা, মার্কেটিং বিষয়ে লিখতে চেষ্টা করি। পেশা যাই হোক, তা হতে লাভবান হতে চাইলে ব্যবসা ও মার্কেটিং জ্ঞান আবশ্যক।

কমেনট বাক্সে আপনার মতামত লিখে জানান