শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস ও স্টাটাস ছবি ডিজাইন অ্যাপস

ফেসবুক যেহেতু জনপ্রিয় একটি সামাজিক মিডিয়া। এজন্য এখানে সমাজকে উন্নত করার জন্য বিভিন্ন বিষয় সম্পর্কে খবরা-খবর প্রচার এবং যোগাযোগ পরিচালনা করা হয়। এক্ষেত্রে আপনাকে শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস নিয়ে ফেসবুকে কাজ করতে হবে। যদি আপনি ফেসবুকে খারাপ কিছু নিয়ে কাজ করে থাকেন, তাহলে আপনাকে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হবে।

বাংলাদেশ থেকে আপনি সমাজের ক্ষতি হতে পারে এরকম কিছু ফেসবুকের মধ্যে শেয়ার করতে পারবেন না। শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস আপনি শেয়ার করতে পারবেন। যদি আপনি শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস কিভাবে শেয়ার করতে হয়? এবং এগুলো কিভাবে তৈরি করবেন? সেগুলো সম্পর্কে পরিচিতি লাভ করতে চান, তাহলে আমাদের এই লেখাটি পড়তে পারেন।

এই লিখাটি পড়লে আপনি ফেসবুকের বিভিন্ন রকমের শিক্ষা মূলক স্ট্যাটাস ডিজাইন করে পোস্ট করতে পারবেন। যার মাধ্যমে আপনি আপনার ফেসবুক আইডিতে অনেক বেশি ভালো বন্ধুদের কে যুক্ত করতে পারবেন। এবং ভালো ভালো বন্ধুদের সাথে পরিচিতি লাভ করতে পারবেন। মনে রাখবেন, ভালো বন্ধুরা আপনাকে ভালো কিছুতে সাহায্য করতে পারে। কিন্তু খারাপ বন্ধুরা আপনাকে সবসময় খারাপের দিকে নিয়ে যাবে।

শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস ডিজাইন
শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস ডিজাইন

যেটা আপনার জন্য খুবই জঘন্য হতে পারে। এক্ষেত্রে আপনি যদি একজন ভালো মানুষ হিসেবে পরিচিতি পেতে চান, তাহলে অবশ্যই আপনাকে ভালো বন্ধু তৈরি করতে হবে। ভালো বন্ধু তৈরি করার জন্য আপনাকে ভালো ভালো কাজকর্মগুলো করতে হবে।

Advertisement

এক্ষেত্রে শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস পোস্ট করাটা হচ্ছে একটা ভালো কাজের অংশ। যেখান থেকে আপনার বন্ধুরা শিখতে পারবে। এবং তারা আপনার সাথে ভালো একটি সম্পর্ক তৈরি করতে সুবিধা পাবে।

শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস কি?

সোশ্যাল মিডিয়াতে যখন কোন কিছু পোস্ট করা হয়, তখন এখান থেকে যখন আমরা কোনো বিষয় শিখতে পারি। অথবা ভালো কোনো তথ্য যদি শেয়ার করা হয়, সেখান থেকে যদি আমরা ভালো কিছু সংগ্রহ করতে পারি। এটাকে মূলত শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস বলা হয়।

যদি আপনি ফেসবুকের মধ্যে এই ধরনের শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস গুলো শেয়ার করে থাকেন, তাহলে আপনার স্ট্যাটাস গুলো ভালো একটি পর্যায়ে সবার সামনে প্রদর্শিত হবে। এক্ষেত্রে আপনি আপনার ফেসবুক প্রোফাইলটা কে ভালো মানুষ হিসেবে পরিচয় করাতে পারবেন।

কিভাবে আপনি ফেসবুকে স্ট্যাটাস গুলো ডিজাইন করবেন?

ফেসবুকে স্ট্যাটাস গুলো কিভাবে ডিজাইন করবেন? সে বিষয়ে যদি বিস্তারিত জানতে চান, তাহলে আমাদের পূর্বের আরেকটি আর্টিকেল রয়েছে। সে আর্টিকেলটি পড়তে পারেন। আমাদের সেই আর্টিকেলটি লিংক নিচে দেওয়া হবে। এখানে ভিজিট করে আপনারা পূর্বের আর্টিকেল পড়তে পারেন।

Advertisement

ফেসবুক স্ট্যাটাস ছবি ডিজাইন করার অ্যাপ ও কৌশল

যেখানে আপনারা আরও তথ্য বহুল ফেসবুকে স্ট্যাটাস ছবি ডিজাইন সম্পর্কে আলোচনা পাবেন। এক্ষেত্রে আপনি একজন সেলিব্রিটি হিসেবে অথবা আপনি আপনার ই-কমার্স ব্যবসা পরিচালনা করার জন্য অনেক কিছু সুবিধা এখান থেকে উপভোগ করতে পারবেন। মোবাইল এর মাধ্যমে মূলত শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস ডিজাইন করে কিভাবে আপনাকে কাজ করতে হবে? সে বিষয়ে আপনি ভাল আইডিয়া পাবেন।

শিক্ষামূলক ফেসবুকে স্ট্যাটাস কি?

এই বিষয়ে জানতে চান। সহজ কথায় হচ্ছে, আপনার লেখা থেকে যদি আপনার বন্ধুরা কোন কিছু শিখতে পারে অথবা আপনার ফেসবুকে যারা ফলোয়ার রয়েছে। তারা যদি আপনার কাছ থেকে পোষ্টের মাধ্যমে কিছু শিখতে পারে, তাহলে সেটাকে আপনি বলতে পারেন শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস।

অর্থাৎ আপনার স্ট্যাটাস এর মধ্যে এমন কিছু বৈশিষ্ট্য থাকতে হবে। যেখান থেকে আপনার ফলোয়াররা বা ফেসবুক বন্ধুরা কোন না কোন কিছু শিখতে পারবে। তাহলে আপনি ফেসবুকে যে পোস্টগুলো শেয়ার করবেন। সেগুলো কে শিক্ষামূলক স্ট্যাটাস হিসেবে নির্বাচিত করা হবে। সুতরাং আপনি যদি এই বিষয়টাকে আরো সহজে জানতে চান, তাহলে অবশ্যই আপনাকে আরও তথ্য সহ বিষয়টাকে বুঝতে হবে।

Advertisement
শিক্ষামূলক ফেসবুকে স্ট্যাটাস কি?
শিক্ষামূলক ফেসবুকে স্ট্যাটাস কি?

এবং এই বিষয়টা যদি আপনি আরও তথ্য সহ বুঝতে চান, তাহলে আমাদেরকে কমেন্ট করতে পারেন। যেন আমরা এই বিষয়ে প্রয়োজনীয় একটি ভিডিও শেয়ার করতে পারি। যেন আপনার ভিডিওর মাধ্যমে বিষয়গুলো প্রাক্টিক্যালি বুঝতে পারেন।

আশা করছি, আপনারা ফেসবুক স্ট্যাটাস কি? সে বিষয়ে বুঝতে পেরেছেন। শিক্ষামূলক ফেসবুকে স্ট্যাটাস তৈরি করে আপরা সমাজের মানুষকে সচেতন করতে কাজ করতে পারেন। এবং মানুষের মধ্যে আপনার ভাল কাজ গুলোকে ছড়িয়ে দিতে পারেন।

শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস তৈরি করার অ্যাপস

Advertisement

এখন আমরা শিক্ষামূলক ফেসবুকে স্ট্যাটাস ডিজাইন করার জন্য কিছু এন্ড্রয়েড মোবাইল সফটওয়্যার নিয়ে আলোচনা করব। কারণ অ্যান্ড্রয়েড অ্যাপস গুলোর মাধ্যমে আপনারা খুব সহজেই আপনাদের জন্য শিক্ষা নিয়ে ফেসবুকে স্ট্যাটাস গুলো ডিজাইন করতে পারবেন। এমনকি আপনি যদি ভাল একজন ডিজাইনার থাকেন, তাহলে ফেসবুকে স্ট্যাটাস গুলো ডিজাইন করে আপনি অনলাইন থেকে অর্থ উপার্জন করতে পারবেন।

বর্তমান সময়ে এমন অনেকগুলো ই-কমার্স কোম্পানি রয়েছে এবং অনেক সেলিব্রিটি রয়েছে। যারা তাদের পেজে এবং তাদের সোশ্যাল মিডিয়া গুলোতে শিক্ষা মূলক স্ট্যাটাস শেয়ার করার জন্য বিভিন্ন এক্সপার্টদের নিযুক্ত করে থাকেন। এক্ষেত্রে আপনি যদি এই বিষয়ে অভিজ্ঞ হয়ে থাকেন, এবং আপনার স্মার্টফোনের মাধ্যমে সুন্দর সুন্দর ডিজাইন করতে পারেন, তাহলে আপনি তাদের জন্য কাজ করতে পারবেন।

Advertisement

একজন সোশ্যাল মিডিয়া ম্যানেজার হিসেবে অথবা পোস্টার ডিজাইন হিসেবে যারা অনলাইনে কাজ করে থাকেন। তারা অনলাইন থেকে অর্থ উপার্জন করতে পারেন। এক্ষেত্রে আমি আপনাকে পরামর্শ দেবো আপনি যেন এটাতে খুবই মনোযোগ দিয়ে কাজ করেন। এবং এখানে আমরা যে সকল অ্যাপ গুলো নিয়ে আলোচনা করব।

সেগুলো কিভাবে ব্যবহার করতে হয়? সে বিষয়ে আপনি ভালো জ্ঞান অর্জন করেন। আপনার জ্ঞান ও অভিজ্ঞতা আপনাকে কখনো ধোঁকা দিবে না। এই জ্ঞান আপনাকে সবসময় এগিয়ে যাওয়ার জন্য অনুপ্রেরণা যোগাবে এবং আপনাকে এগুলো ব্যবহার করে এখান থেকে অর্থ উপার্জন করার জন্য সাহায্য করবে। আশা করছি, এখানে শেয়ার করা অ্যাপস গুলো আপনারা সবসময় প্র্যাকটিস করবেন। যেন আপনারা সহজেই অ্যাপস ব্যবহার করতে পারেন।

ক্যানভা মোবাইল অ্যাপস

শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস ডিজাইন করার জন্য ক্যানভা হচ্ছে আমার পছন্দের তালিকায় সেরা একটি অ্যাপস। এই অ্যাপস টি আপনি আপনার স্মার্টফোনে ব্যবহার করে যেকোনো ধরনের শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস ডিজাইন করতে পারবেন। আমি ব্যক্তিগতভাবে এই অ্যাপটি অনেকদিন ধরে ব্যবহার করি এবং আপনি চাইলে এই অ্যাপটি আপনার কম্পিউটারের মধ্যে অনলাইন টুল হিসেবেও ব্যবহার করতে পারেন।

আপনি যদি কম্পিউটারের মাধ্যমে কাজ করতে চান। এক্ষেত্রে আপনার জন্য আরও বেশি সুবিধা হবে। তবে মোবাইলের মধ্যে আপনি খুব সহজেই ক্যানভা অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহার করে বিভিন্ন ধরনের ফেসবুকে স্ট্যাটাস ডিজাইন করতে পারবেন। ক্যানভা দিয়ে করা স্ট্যাটাস গুলো মানুষের কাছে খুবই জনপ্রিয়তা লাভ করবে।

Advertisement

যদি আপনি একজন ক্রিয়েটিভ হয়ে থাকেন, তাহলে এর মাধ্যমে আপনি এমন এমন স্ট্যাটাস গুলো ডিজাইন করতে পারবেন। যেগুলো মানুষের নজর কেড়ে নিবে।

ক্যানভা এই অ্যাপটির দুটি ভার্সন রয়েছে।

একটি হচ্ছে ফ্রি ভার্সন। আরেকটা হচ্ছে প্রেমিয়াম ভার্শন। এক্ষেত্রে আপনি যদি ফ্রি ভার্সন ব্যবহার করেন, তাহলে আপনি একাধিক টুলস ব্যবহার করতে বাধার সম্মুখীন হবেন। এক্ষেত্রে আপনি যদি প্রিমিয়াম ভার্সন ব্যবহার করতে পারেন, তাহলে আপনি নিজের ইচ্ছামতো যেকোনো ধরনের টুলগুলো ব্যবহার করেই ইচ্ছামত ক্যানভা দিয়ে ফেসবুকে স্ট্যাটাস ডিজাইন করতে পারবেন।

ক্যানভা অ্যাপ
ক্যানভা অ্যাপ

এক্ষেত্রে আমি আপনাকে পরামর্শ দিব কম টাকার মধ্যেই আপনি বিভিন্ন তৃতীয় পক্ষ কোম্পানির কাছ থেকে ক্যানভা ক্রয় করতে পারেন। তবে এটা এমন না যে, আপনাকে প্রিমিয়াম একাউন্ট ক্রয় করে কাজ করতে হবে। ফ্রিতে অনেকগুলো টুলস রয়েছে যেগুলো ব্যবহার করে আপনি অনেকগুলো ফেসবুক স্ট্যাটাস ডিজাইন করতে পারবেন।

আপনাকে একটু ক্রিয়েটিভ হতে হবে। যেন আপনি টুলস গুলোকে ব্যবহার করে আপনার অভিজ্ঞ তা দিয়ে ভালো ভালো ফেসবুক স্ট্যাটাস ডিজাইন করতে সক্ষম হন।

Advertisement

কিছু স্টাটাস ডিজাইন মোবাইল অ্যাপসের নাম দিয়ে দেওয়া হলো:

ক্যানভা বানিয়ে আমরা একটু বিস্তারিত আলোচনা করেছি। কারণ ক্যানভার মধ্যে আপনি এটুজেট সব কিছুর সমাধান পাবেন। এজন্য আমরা ক্যানভা কে একটু বিশেষ করে আলোচনা করেছি। আর এটি যেহেতু ফ্রিতে ব্যবহার করা যায় এবং ইচ্ছে ব্যবহার করা যায়। এজন্য আপনি ঐ দিক থেকে এটি নিয়ে ভালো সুবিধা উপভোগ করতে পারবেন।

তবে এখানে আমরা আরো অনেকগুলো ফ্রি অ্যান্ড্রয়েড অ্যাপস নিয়ে আলোচনা করব। যেন আপনারা এখান থেকে উপকৃত হতে পারেন। শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস ডিজাইন করার জন্য আমরা অনেকগুলো অ্যাপসের তালিকা আপনাদের কে দিয়ে দিচ্ছি।

এখান থেকে আপনার পছন্দের যেকোন অ্যাপস নির্বাচন করে নামটি কপি করে আপনি সরাসরি প্লে স্টোরে গিয়ে সার্চ করতে পারেন। অথবা প্লে স্টোরে গিয়ে এখান থেকে পছন্দের নামটি লিখে সার্চ করুন, তাহলে ফেসবুক স্ট্যাটাস ডিজাইন করার অ্যাপস পেয়ে যাবেন। Facebook Status Design কিওয়ার্ডটি লিখে সার্চ করলেও মোবাইল অ্যাপস পাবেন।

যেগুলো আপনার পছন্দসই হবে আশা করছি। বর্তমান সময়ে হাজার হাজার ফ্রি সফটওয়্যার পাবেন যেগুলোর মাধ্যমে আপনি শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস সহজে ডিজাইন করতে পারবেন। যদি এই বিষয়ে আপনাদের সাপোর্টের প্রয়োজন হয় তাহলে আমাদেরকে জানাতে পারেন।

Advertisement

অর্থাৎ আপনার যদি এমন কোনো প্রিমিয়াম সফটওয়্যার ফ্রি-তে প্রয়োজন হয়। যেটি আপনি ফ্রিতে ব্যবহার করতে পারছেন, প্রিমিয়াম ভার্সনের আপনাকে পেমেন্ট করতে হবেনা। এক্ষেত্রে আমরা যেন সম্পূর্ণ ফ্রিতে আপনাকে সফটওয়ারটি দিয়ে সাহায্য করতে পারি। সেজন্য আপনারা আমাদেরকে কমেন্ট করতে পারেন, অথবা সরাসরি আমাদের ফেসবুক পেজে ম্যাসেজ করতে পারেন।

তাহলে আমরা চেষ্টা করব প্রিমিয়াম ভার্সন অ্যাপস আপনাদেরকে সম্পূর্ণ ফ্রিতে দিয়ে সাহায্য করার জন্য। যেন আপনারা আপনাদের ক্রিয়েটিভ আইডিয়া গুলো কে ব্যবহার করে। ফেসবুকে বিভিন্ন স্ট্যাটাস ডিজাইন করে শিক্ষা মূলক বিভিন্ন বিষয় গুলোকে প্রচার করতে পারেন।

এন্ড্রয়েড অ্যাপসের তালিকা:

  1. Bangla Status 2020 😀 Bangla SMS
  2. মধ্যবিত্ত নিয়ে স্ট্যাটাস & Sms
  3. Wish – ইচ্ছা স্ট্যাটাস
  4. বাস্তব জীবনে কষ্টের স্ট্যাটাস
  5. Bangla Status -বাংলা স্ট্যাটাস
  6. ইসলামিক শর্ট এসএমএস, স্ট্যাটাস, পোষ্ট
  7. ইসলামিক স্ট্যাটাস – Bnagla Islamic Status
  8. উপদেশ ও শিক্ষামূলক উক্তি আর বাণী – Bangla Quotes

শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস

ফেসবুকে স্ট্যাটাস শেয়ার করে এবং বিভিন্ন প্রয়োজনীয় আপডেট শেয়ার করে কিভাবে ফেসবুক থেকে অর্থ উপার্জন করা যায়? সে বিষয়ে যদি আপনারা জানতে চান, তাহলে আমাদেরকে প্রশ্ন করতে পারেন। ইতিমধ্যে আমরা ফেসবুক থেকে ইনকাম করার একটি গাইড শেয়ার করেছি।

Advertisement

আমাদের এই ব্লগ ওয়েবসাইটে যদি আপনি সেই ফেসবুক ইনকামের বিষয়টি জানতে চান, তাহলে আমাদের সেই আর্টিকেলটি পড়তে পারেন। এখানে আমরা আমাদের সে আর্টিকেলটার লিংক দিয়ে দিচ্ছি। যেন আপনারা খুব সহজেই এই লেখাগুলো পড়তে পারেন।

আশা করছি, আপনারা ফেসবুকে কিভাবে স্টাটাস ডিজাইন করে পোস্ট করবেন? সে বিষয়ে জানতে পেরেছেন। যদি শিক্ষামূলক ফেসবুকে স্ট্যাটাস গুলো শেয়ার করে ফেসবুকে নিজেদের জনপ্রিয়তা বৃদ্ধি করতে চান, তাহলে এগুলো আপনাদেরকে সহায়তা করবে। এখানে আমরা যে সকল ফেসবুক স্ট্যাটাস শেয়ার করার অ্যাপ গুলো আপনাদের সাথে শেয়ার করেছি।

এগুলো সবগুলোই আপনারা ব্যবহার করার চেষ্টা করবেন। যে অ্যাপটি সবচেয়ে বেশি ভালো লাগবে, সেই সম্পর্কে আমাদের মতামত জানাবেন। এবং আপনি প্রতিনিয়ত ব্যবহার করতে চেষ্টা করবেন। আপনার ফেসবুকে স্ট্যাটাস গুলো সহজ ডিজাইন করার জন্য স্মার্টফোনের মাধ্যমে বর্তমানে ফেসবুকে স্ট্যাটাস ডিজাইন করা খুবই সহজ।

একটা বিষয় যদিও আপনারা বিষয়গুলো আগেই ব্যবহার করে না থাকেন, তাহলে আপনাদের জটিল মনে হতে পারে। কিন্তু আপনারা যদি কিছুদিন এই সফটওয়্যার গুলো ব্যবহার করেন, তাহলে আপনাদের জন্য ফেসবুকে স্ট্যাটাস ডিজাইন করা খুব সহজ হয়ে যাবে।

Advertisement

যেহেতু বর্তমানে ফেসবুক স্ট্যাটাস ডিজাইন করে থাকেন, তাহলে আপনি এই সুযোগটি হাতছাড়া করবেন না। আপনি এই সুযোগটি ব্যবহার করে ফেসবুক স্ট্যাটাস ডিজাইন করে দিয়ে অর্থ উপার্জন করতে পারেন।

bdbloq site icom

একজন ইলেক্ট্রিক্যাল বিষয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার হিসেবে সবসময় টেকনোলজি কে অগ্রাধিকার দিতে ভালোবাসি। প্রযুক্তির সাথে এগিয়ে যেতে ও নিজেকে সবসময় আপডেট রাখার জন্য নিয়মিত প্রযুক্তিগত জ্ঞান নিজে অর্জনের পাশাপাশি অন্যদের সাথে শেয়ার করাতে ভালো লাগে। সময় পেলে প্রযুক্তি, ব্যবসা, মার্কেটিং বিষয়ে লিখতে চেষ্টা করি। পেশা যাই হোক, তা হতে লাভবান হতে চাইলে ব্যবসা ও মার্কেটিং জ্ঞান আবশ্যক।

বাক্সে আপনার মতামত লিখে জানান