কনটেন্ট মার্কেটিং এজেন্সি (Content Marketing Agencies)

দশটি সেরা কনটেন্ট মার্কেটিং এজেন্সি 2021

Advertisement

ইলেকট্রিক কমার্স বিজনেসের সফলতার মূল চাবিকাঠি হচ্ছে content. বলা হয় “কন্টেন্ট সম্পদ, কন্টেন্ট শক্তি।” আপনার কাছে যদি ভালো মানের কন্টেন্ট থাকে, তাহলে আপনার কাছে সম্পদ এবং শক্তি দুটো রয়েছে। এই সম্পদগুলো কে আপনার শক্তি ও বুদ্ধি দিয়ে বিক্রি করে আপনি যত ইচ্ছা তত টাকা উপার্জন করতে পারবেন। এক সময় অনলাইন বিজনেস বা অনলাইন উপার্জনের কথা বললে মানুষ কাল্পনিক কাহিনী মনে করতো। কিন্তু এখন মানুষের কাছে এটা একটা কমন বিজনেস এ পরিণত হয়েছে। এমনকি বর্তমান ইলেকট্রনিক কমার্স নিয়ে উদ্যোক্তারা যেভাবে প্রতিযোগিতা শুরু করেছেন তাঁরা এই প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার জন্য কনটেন্ট মার্কেটিং এজেন্সি (Content Marketing Agencies) গুলোর সাহায্য নিচ্ছে। কিন্তু এখানে সমস্যা হচ্ছে দক্ষ মার্কেটার দ্বারা পরিচালিত বিশ্বস্ত কনটেন্ট মার্কেটিং এজেন্সিগুলো (Content Marketing Agencies) খোঁজে বের করা।

Content Marketing Agencies
Content Marketing Agencies

আমরা আমাদের ক্লায়েন্টদের কাছ থেকে এমন নালিশ বেশি সময় পেয়ে থাকি যে অমুক এজেন্সির সার্ভিস গ্রহণ করেছি কিন্তু সন্তুষ্ট হওয়ার মতো সেবা পাইনি। তাদের কাছ থেকে প্রতারিত হয়ে আপনাদের কাছে আসলাম। ঠিক এখান থেকে আমরা সিদ্ধান্ত নিলাম এমন দশটি এজেন্সি কে রিভিউ করা যেখানে কোনো ক্লায়েন্ট প্রতারিত হওয়ার সম্ভাবনা নেই। আমরা আজকে যেসকল এজেন্সি নিয়ে রিভিউ করবো তাদের সেবা নিশ্চিন্তে গ্রহণ করতে পারবেন। তারা কাজের আর্থিক মূল্যের চেয়ে কাজের প্রতি দায়িত্বশীলতা গুরুত্ব দিয়ে থাকেন।

কন্টেন্ট কি?

কন্টেন্ট হচ্ছে এমন একপ্রকার উপাদান, যা অনলাইন মিডিয়াতে আলোচিত যেকোনো বিষয় বা ঘটনা সম্পর্কে অর্থবোধক মেসেজ প্রদান করে তাকে কন্টেন্ট বলে। যেমন: লেখা, ছবি, ভিডিও, অডিও, ইত্যাদি।

কেন কন্টেন্ট মার্কেটিং প্রয়োজন?

অনলাইন ব্যবসার জন্য কন্টেন্ট মার্কেটিং খুবই গুরুত্বপূর্ণ। কারণ এটা আপনার অডিয়েন্সদের প্রয়োজনীয় বিষয়ে তথ্য প্রদান করে এবং তাদের অজানা প্রশ্নগুলোর উত্তর দেয়। কন্টেন্ট মার্কেটিংয়ের মাধ্যমে ওয়েবসাইটের অডিয়েন্সদের বিশ্বাস, কনভারসন উন্নত করে, আপনার টার্গেটেড কাস্টমারদের খোঁজে পেতে সাহায্য করে, ব্র্যান্ড অ্যাওয়ারনেস বৃদ্ধি করে এবং প্রয়োজনীয় বিষয়ে লিড জেনারেশন করা যায়।

Clickgiant.com

এরা ক্লায়েন্টের কাছে খুবই জনপ্রিয় একটা কোম্পানি। তারা তাদের ক্লায়েন্টদের সবসময় তিনটি বিষয়ে নিশ্চয়তা দিতে চেষ্টা করে।

Clicks: এটি প্রতিটি ইলেকট্রিক কমার্স ব্যবসার জন্য মৌলিক অংশ। একটা নতুন স্টার্টআপের জন্য ক্লিক সংগ্রহ করা জটিল একটা কাজ। এই জটিল কাজটার সহজ সমাধান দিতে কাজ করে Clickgiant কোম্পানি। মূলত প্রতিটি এজেন্সি ক্লিক, কনভারসন এবং কাস্টমার বৃদ্ধি করতে কাজ করে।

কনভার্শন: শুধুমাত্র ক্লিক আসলে একটা কোম্পানির সেলস বৃদ্ধি সম্ভব নয়। এটি সেলস সংগ্রহ করার প্রথম শর্ত। ক্লিক থেকে কনভার্শন কত শতাংশ আসতে তা নিয়ে গুরুত্ব দিতে হবে। এক্ষেত্রে মার্কেটিং স্ট্রাটেজি নিয়ে যারা যতবেশি দক্ষ তারা তাদের ক্লায়েন্টদের জন্য তত ভালো ফলাফল সংগ্রহ করতে পারে।

কাস্টমার: মজার বিষয় হচ্ছে প্রতিটি উদ্যোক্তা বা ই-কমার্স প্রতিষ্ঠান এজেন্সির কাছে যায় তাদের কাস্টমার বা বিক্রয় বৃদ্ধি করতে। শুধু তা নয়, Clickgiant এর মতো অন্যান্য প্রতিটি এজেন্সিও তাদের ক্লায়েন্টদের ঠিক এই সার্ভিসটি প্রদান করতে দিন রাত পরিশ্রম করে। কতগুলো ক্লিক আসলো বা কতগুলো কনভার্শন আসলো তা নিয়ে অনেক উদ্যোক্তারা চিন্তা করে না। তারা সবসময় কাস্টোমার নিয়ে চিন্তা করেন। তবে সুনামধন্য প্রতিষ্ঠানগুলোর জন্য ক্লিক সংগ্রহ করাটাও একটা ব্যবসার সফলতা।

আমরা আপনাদের জন্য বিশ্বস্ত কিছু এজেন্সির সাথে পরিচয় করাচ্ছি। যেন নিশ্চিন্তে আপনাদের প্রতিষ্ঠানের কন্টেন্ট মার্কেটিং সেবা গ্রহণ করতে পারেন। এমন নয় যে অন্যান্য এজেন্সিগুলো আপনাকে খারাপ সেবা প্রদান করে। এখানে আমরা কোনো এজেন্সি কে প্রধান্য দেব না। কারণ প্রতিটি এজেন্সির মূল উদ্দেশ্য তাঁদের ক্লায়েন্টদের সবচেয়ে সেরা সার্ভিস প্রদান করতে কাজ করা। এমন নয় যে, ক্লিক – কনভারসন – কাস্টমার বৃদ্ধি নিয়ে শুধুমাত্র Clickgiant কাজ করে।

Advertisement

Wearecsg.com

এরা তাদের ক্লায়েন্টের প্রতিষ্ঠানের সাথে কাস্টমারদের communications দক্ষতা বৃদ্ধিতে কাজ করতে ভালবাসে। communications strategy এবং মার্কেটিং সেবা সরবরাহ করে এরা 500+ কোম্পানির বিশ্বস্ততা অর্জন করেছে। Consumer, Education, Financial Services Company, Health এবং Technology কোম্পানি কে সেবা প্রদান করে থাকের Wearecsg।

TradersiT.com

আমরাও খুবই জনপ্রিয় এবং বিশ্বস্ত এজেন্সিগুলোর মধ্যে একটি। আমরা সবসময় আমাদের respective ক্লায়েন্টের চাহিদা নিয়ে কাজ করি। আমরা প্রথমে এটা নির্বাচন করি আপনি আমাদের কাছে কি চান এবং আমরা আপনাকে তা সরবরাহ করতে প্রস্তুত কি-না। আমরা নিজেদের কে সবসময় কাজের মাধ্যমে পরিচিত করাতে ভালোবাসি।

Stuntandgimmicks.com

এরা নিজেদের S&G বলে পরিচয় দিতে পছন্দ করেন। Stuntandgimmicks আপনার কন্টেন্ট প্রোমোশন করতে কিওয়ার্ড রিসার্চ, কাস্টমার বিহেভিয়ার নিয়ে শুরু করে। এরা কিওয়ার্ড রিসার্চ, কাস্টমার বিহেভিয়ার নিয়ে কাজ করার পরে আপনার জন্য একটা প্ল্যান তৈরি করে। যেমন: কিভাবে ট্রাফিক বৃদ্ধি করা হবে, তাদের সাথে কিভাবে Engage করা যাবে এবং কতগুলো Conversion আসতে পারে, ইত্যাদি। এখান থেকে তারা সিদ্ধান্ত নিয়ে কাজ শুরু করেন।

তারা সবসময় নিজেদের অন্যান্য এজেন্সি থেকে ইউনিক হিসেবে উপস্থাপন করতে চেষ্টা করে। B2B ব্যবসার জন্য এরা দক্ষতার সঙ্গে সেবা প্রদান করতে প্রস্তুত থাকে।

Siegemedia.com

SEO সেবা প্রদান করতে এরা অনেকটা দক্ষ বলা যায়। এরা সাধারণত Search Engine Optimization (SEO) তে focus করেন বেশি। এরা ইতিমধ্যে অনেকগুলো জনপ্রিয় কোম্পানিকে সেবা দিয়েছে। এদের SEO কন্টেন্ট মার্কেটিং সেবা গ্রহণ করেছে এমন কোম্পানিগুলোর মধ্যে Zillow, Shutterfly, American Eagle Outfitters এবং Postmates উল্লেখযোগ্য।

FRAC.TL

আপনার কোম্পানি ওয়েবসাইটের জন্য অর্গানিক ভিজিটর বৃদ্ধি করতে এরা খুবই জনপ্রিয় এজেন্সি। FRACTL নিজে একটা এজেন্সি কিন্তু এরা Clutch এজেন্সি কেও সাপোর্ট করে থাকে। এদের মার্কেটিং কৌশল অন্যান্য এজেন্সিদের থেকে অনেকটা ইউনিক হয়ে থাকে। আমেরিকান এজেন্সি কোম্পানিগুলোর মধ্যে এটির খুবই জনপ্রিয়তা রয়েছে। এটি Florida তে অবস্থিত।

Nextleft.com

প্রতিটি কোম্পানি এবং উদ্যোক্তারা চান তাদের বিজনেস কে পরবর্তী ধাপে নিয়ে যেতে। NextLeft তাদের ক্লায়েন্টদের জন্য ঠিক এই জায়গায় ফোকাস করে থাকেন। এজন্য এদের কোম্পানির প্রথম স্লোগান হচ্ছে “Find your NestLeft.”

Northstarinbound.com

মার্কেটিংয়ের সফলতা নির্ভর করে অডিয়েন্সদের উপর। আপনি যদি আপনার অডিয়েন্সদের যথাযথভাবে সন্তুষ্ট করতে না পারেন তাহলে আপনার মার্কেটিং কোনো কাজে আসবেনা। এজন্য Northstarinbound বলেন অডিয়েন্স প্রথমে তারপর মার্কেটিং। এরা প্রথমে আপনার বিজনেস সম্পর্কে ধারণা নিবে এবং আপনার ব্যবসার জন্য সঠিক গোল তৈরি করতে অনেক সময় ব্যয় করে। যা আপনার সফলতার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

Northstarinbound high quality link building সেবা দেওয়ার জন্য অনেক উদ্যোক্তাদের জন্য পছন্দের এজেন্সি।

Advertisement

Columnfivemedia.com

এটি আমেরিকার নিউইয়র্কের জনপ্রিয় এজেন্সি। আপনার কোম্পানির ব্রান্ডিংয়ের জন্য এই এজেন্সি খুবই ভালো সার্ভিস দিতে সক্ষম। এরা কন্টেন্ট মার্কেটিং ছাড়াও আরও বিভিন্ন ক্যাটাগরির সেবা সরবরাহ করে থাকেন। Columnfivemedia তাদের কাজের জন্য Column Five নামের একটা কৌশল ব্যবহার করে থাকেন যা তাদের ক্লায়েন্টদের সেরা সার্ভিস প্রদান করতে সাহায্য করে।

WriteForMe.oi

এরা আপনার কোম্পানির জন্য কোয়ালিটি সম্পন্ন কন্টেন্ট তৈরি করে দেন। অনলাইনের জন্য কোয়ালিটি সম্পন্ন কন্টেন্ট খুবই গুরুত্বপূর্ণ উপাদান। কন্টেন্ট হচ্ছে আপনার সম্পদ। এটি যত ভালো মানের হবে ততই বেশি মূল্যায়ন পাবেন। হাই কোয়ালিটি কন্টেন্ট আপনার বিজনেস বৃদ্ধি করতে যথেষ্ট ভূমিকা রাখে।

কন্টেন্ট মার্কেটিং এজেন্সি (Content Marketing Agencies) কোম্পানিগুলোকে কিভাবে সাহায্য করে?

বর্তমান সময়ে অনলাইন ও অফলাইল প্রতিটি ব্যবসা ডিজিটাল সিস্টেমের সাথে যুক্ত হচ্ছে। কেউ যদি অফলাইনে ব্যবসা করে তার জন্য এজেন্সির সাহায্য প্রয়োজন। কেননা, বর্তমান সময়ে অফলাইনে শপিং করার আগে 30% ক্রেতা অনলাইনে পণ্যের বিবরণ ও কোম্পানির সুবিধা সম্পর্কে জানতে চান। এক্ষেত্রে ডিজিটাল মার্কেটিং এজেন্সি আপনার কোম্পানির পণ্যগুলোর বিবরণ ক্রেতার কাছে নিয়ে আসতে ও আপনার কোম্পানির সুবিধা ও অফারগুলো সম্পর্কে অবগত করতে সাহায্য করে। যার ফলে অফলাইনে ব্যবসা করেও অন্যদের থেকে 30% বেশি কাস্টমার পাওয়ার সম্ভাবনা থাকে এজেন্সির সাহায্য নিলে।

অনলাইন উদ্যোক্তাদের কিভাবে সাহায্য করে তা উল্লেখ না করলেও চলবে। কেননা প্রতিটি ই-কমার্স ও ই-উদ্যোক্তারা অর্গানিক এবং পেইড দুটি পদ্ধতিতে তাদের পণ্যের প্রচারণা করতে সবসময় কন্টেন্ট মার্কেটিং এজেন্সির (Content Marketing Agencies) সাহায্য গ্রহণ করে।

Advertisement
Advertisement

Md thouhidul islam tawhid - seo and digital marketing

একজন ইলেক্ট্রিক্যাল বিষয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার হিসেবে সবসময় টেকনোলজি কে অগ্রাধিকার দিতে ভালোবাসি। প্রযুক্তির সাথে এগিয়ে যেতে ও নিজেকে সবসময় আপডেট রাখার জন্য নিয়মিত প্রযুক্তিগত জ্ঞান নিজে অর্জনের পাশাপাশি অন্যদের সাথে শেয়ার করাতে ভালো লাগে। সময় পেলে প্রযুক্তি, ব্যবসা, মার্কেটিং বিষয়ে লিখতে চেষ্টা করি। পেশা যাই হোক, তা হতে লাভবান হতে চাইলে ব্যবসা ও মার্কেটিং জ্ঞান আবশ্যক।

নিচের বাক্সে আপনার মতামত লিখে জানান।