৭টি সেরা এন্ড্রয়েড টিভি অ্যাপ – Android TV

Advertisement

বিডিব্লগ সব সময় নতুন কিছু আপনাদের সাথে শেয়ার করতে পছন্দ করে। আজকের আর্টিকেলে আমরা এমন ৭টি Android TV অ্যাপ সম্পর্কে বর্ণনা দিব। যে সাতটি অ্যাপ ব্যবহার করে আপনারা স্মার্টফোনের মাধ্যমে, যে কোন মুহূর্তে, যে কোন জায়গা থেকেই আপনি টিভি শো উপভোগ করতে পারবেন। এবং পাশাপাশি যেকোনো খেলা এবং এন্টারটেইনমেন্ট এখান থেকে গ্রহণ করতে পারবেন।

বর্তমান সময়ে তথ্যপ্রযুক্তি এমনভাবে উন্নয়ন হয়েছে। আমরা চাইলে যে কোন জায়গা থেকেই নিজের পছন্দের টিভি শো মোবাইলের মাধ্যমে উপভোগ করতে পারি।  আপনার পছন্দেরটি শো দেখার জন্য আপনার স্মার্টফোনটি খুবই গুরুত্বপূর্ণ। 

পরিবারের সাথে একসাথে বসে টিভি দেখার আনন্দ অসাধারণ! কিন্তু অনেক সময় নিজের পছন্দের  খেলাধুলা বা টিভি শো দেখার জন্য ব্যক্তিগত একটি স্মার্টফোন প্রয়োজন হয়ে থাকে। কারণ একসাথে টিভি দেখার সময় সবাইকে একটিমাত্র উপভোগ করতে হয়। এজন্য নিজের পছন্দের কোনো এন্টারটেইনমেন্ট এখান থেকে গ্রহণ করা সম্ভব হয় না।

Android TV
Android TV

 এই সমস্যাটির সমাধান করার জন্য আমরা আজকে এমন ৭টি অ্যানড্রয়েড অ্যাপ আপনাদের সাথে শেয়ার করব। যে সাতটি অ্যান্ড্রয়েড অ্যাপ এর মাধ্যমে আপনারা যে কোন সময় নিজের পছন্দের খেলাধুলা বা টিভি শো লাইভ দেখতে পারবেন। আমরা এখানে যে সকল এফ এর রিভিউ করেছি। এই সবগুলো অ্যান্ড্রয়েড অ্যাপ টাকার বিনিময় এবং ফ্রিতে ব্যবহার করা যায়। আপনি যদি টাকার বিনিময়ে অ্যাপসটিতে সাবস্ক্রাইব করেন, তাহলে আপনি অতিরিক্ত কিছু ফিচার পাবেন। যেগুলো আপনাকে আরো আনন্দ উপভোগ করতে সাহায্য করবে। তবে এই অ্যাপস গুলো আপনি সম্পূর্ণ ফ্রিতে ব্যবহার করেও যেকোনো লাইভ খেলাধুলা ও এন্টারটেনমেন্ট গ্রহণ করতে পারেন।

সনি লাইভ Android TV অ্যাপ –

আমার পছন্দের তালিকায় সনি লাইভ সব সময় এক নাম্বারে থাকে। কারণ এটি আমি বহুদিন ধরে ব্যবহার করি। এবং যেকোনো খেলাধুলা উপভোগ করার জন্য আমি সনি লাইভ এন্ড্রয়েড টিভি অ্যাপটি ব্যবহার করে থাকি। এটি সত্যি খুবই অসাধারণ একটি অ্যাপ! বিশেষ করে যেকোনো লাইভ খেলাধুলা, টিভি শো, মুভি দেখার জন্য সেরা একটি স্মার্টফোন সফটওয়্যার। 

এই সনি লাইভ অ্যাপটি আপনি সরাসরি গুগল প্লে-স্টোর থেকে নামিয়ে নিতে পারেন। অথবা গুগলে সার্চ করে আপনি এক টিকেট ডাউনলোড করতে পারেন। আপনার এন্ড্রয়েড ফোনে সরাসরি ডাউনলোড করার জন্য বা ইন্সটল করার জন্য এখানে ক্লিক করুন।

Zee5 যেকোন টিভি সিরিয়াল ওম মুভি দেখার জন্য সেরা একটি সফটওয়্যার –

যারা নিয়মিত বিভিন্ন টিভি সিরিয়াল ওম মুভি দেখতে পছন্দ করেন তাদের জন্য zee5 সেরা একটি এন্ড্রয়েড টিভি অ্যাপস। আমরা বাড়িতে বসে অনেকেই নিয়মিত টিভি সিরিয়াল দেখি। কিন্তু যে কোন সময় হয়তো আমরা বাড়ির বাহিরে গেলে টিভি সিরিয়াল গুলো আমরা উপভোগ করতে পারিনা। 

এক্ষেত্রে zee5 মোবাইল অ্যাপ  আপনাকে যেকোন ধরনের টিভি সিরিয়াল গুলো দেখার জন্য। বিশেষ করে ভারতীয় চ্যানেলের যে টিভি সিরিজ রয়েছে। সেগুলো দেখার জন্য আপনি zee5 মোবাইল অ্যাপটি ব্যবহার করতে পারেন।

এই অ্যাপটি আপনি ব্যবহার করতে চাইলে আপনাকে অ্যাপটির পেইড ভার্সন ব্যবহার করতে হবে। তবে আপনি যদি চান, সাধারণ কিছু সিরিয়াল উপভোগ করার জন্য সম্পূর্ণ ফ্রিতে। তাহলে প্লে স্টোর থেকে আপনি এই অ্যাপটি ডাউনলোড করতে পারেন।

Yupp TV –

অনেকগুলো জনপ্রিয় অ্যাপস এর বিকল্প হচ্ছে Yupp TV। এটি সত্যিই অসাধারণ একটি অ্যান্ড্রয়েড অ্যাপ। যেটি ব্যবহার করে আপনি সত্যি ভালো কিছু উপভোগ করতে পারবেন। এই অ্যাপটাতে  অন্যান্য জনপ্রিয় যে সকল অ্যান্ড্রয়েড সফটওয়্যার রয়েছে। তাদের অনেকগুলো ফিচার ইনক্লুড করা রয়েছে। সনি লাইভ ও  zee5  অ্যাপগুলোর বিকল্প হিসেবে এই Yupp TV  ব্যবহার করতে পারেন।

এই অ্যাপটি আপনি সরাসরি প্লেস্টোরে পাবেন অথবা গুগলে সার্চ করে আপনি এই অ্যাপটির ইনস্টল করার ফাইল ডাউনলোড করতে পারেন।

জিও Android TV অ্যাপস –

এটি ভারতীয়দের জন্য খুবই জনপ্রিয় একটি এন্ড্রয়েড টিভি সফটওয়্যার। যেটা ব্যবহার করে যেকোনো ধরনের এন্টারটেনমেন্ট গ্রহণ করা সম্ভব। এই অ্যাপটি ভারতের মধ্যে যারা জিও ইন্টারনেট ব্যবহার করে থাকে। অর্থাৎ জিও সিম ব্যবহার করেন তাদের জন্য বেটার। এই অসাধারণ অ্যাপটিতে অসাধারণ সব এন্টারটেইনমেন্ট ভিডিও স্ট্রিমিং পাবেন।

আপনি যদি ভারতের মধ্যে বসবাস করে থাকেন। এবং জিও সিম ব্যবহার করে থাকেন, তাহলে আমি রিকমেন্ড করব। আপনি যেন এই জিও এন্ড্রয়েড টিভি অ্যাপটি ব্যবহার করেন। এই অ্যাপটি ব্যবহার করার জন্য আপনি প্লে স্টোর থেকে সরাসরি ইন্সটল করতে পারেন। অথবা গুগলে সার্চ করে আপনি ইন্সটল করার ফাইলটি ডাউনলোড করতে পারেন। 

জিও অ্যাপটি আপনার এন্ড্রয়েড ফোনে ইন্সটল করার জন্য এখানে ক্লিক করুন।

হটস্টার এন্ড্রয়েড টিভি –

হটস্টার সম্পর্কে আপনারা টিভিতে এবং অনলাইনে বিভিন্ন বিজ্ঞাপন দেখতে পান। এমনকি যারা অনলাইনে লাইভ সিরিজ দেখে থাকেন। তাদের জন্য হটস্টার খুবই জনপ্রিয় একটি অনলাইন টিভি সফটওয়্যার। আপনাকে যেকোন ধরনের মুভি ও সিরিজ উপভোগ করার জন্য হটস্টার এর প্রিমিয়াম মেম্বার হতে হবে।

বিশ্বের মধ্যে হটস্টার খুবই জনপ্রিয় এবং বহুল পরিচিত একটি অ্যাপ। যেটা স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য বহুল ব্যবহৃত সফটওয়্যার।

রবি টিভি অ্যাপ –

বাংলাদেশের মধ্যে যারা রবি ইউজার তাদের জন্য এই অ্যাপটি খুবই জনপ্রিয় যেকোনো খেলাধুলা লাইভ দেখার জন্য। খেলাধুলা লাইভ দেখার পাশাপাশি রবি টিভি অ্যাপ এর মাধ্যমে আপনি বাংলাদেশের যে কোন নাটক ও বাংলা মুভি দেখতে পারবেন।

রবি টিভি অ্যাপ এর মাধ্যমে আপনি ওয়াইফাই ব্যবহার করে কোন ভিডিও দেখতে পারবেন না। রবি টিভি অ্যাপ ব্যবহার করার জন্য আপনাকে অবশ্যই রবির নির্দিষ্ট ইন্টারনেট প্যাক ব্যবহার করতে হবে। অথবা আপনাকে রবির একজন প্রিমিয়াম মেম্বার হিসেবে রেজিস্ট্রেশন করতে হবে। 

জিটিভি Android TV অ্যাপ –

বাংলাদেশের যেকোনো ধরনের খেলা গুলো লাইক করে থাকেন বাংলাদেশের জনপ্রিয় একটি টিভি চ্যানেল জিটিভি।  জিটিভি তাদের একটি স্মার্ট এন্ড্রয়েড অ্যাপ প্লে স্টোরে পাবলিশ করেছে। এই অ্যান্ড্রয়েড অ্যাপসের মাধ্যমে জিটিভির যেকোনো নিউজ লাইভ দেখা সম্ভব। বিশেষ করে বাংলাদেশের যেকোনো ক্রিকেট ও ফুটবল খেলা উপভোগ করার জন্য। আমি ব্যক্তিগতভাবে জিটিভি অ্যাপ টি ব্যবহার করে থাকি।

জিটিভি আপনি সম্পূর্ণ ফ্রিতে গুগল প্লে স্টোর থেকে ইন্সটল করে নিতে পারেন।  অথবা গুগলে সার্চ করে আপনি জিটিভির ডাউনলোড ফাইল টি সংগ্রহ করতে পারেন। এন্ড্রয়েড মোবাইল অ্যাপটি ডাউনলোড করার জন্য আপনি এখানে ক্লিক করতে পারেন।

আশাকরি, আমাদের আজকের রিভিউ করার ৭টি Android TV আপনাদের ভাল লেগেছে। এই অ্যাপ গুলোর মাধ্যমে আপনি যেকোন মুহূর্তে যে কোন জায়গা থেকে আপনার অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে লাইভ টিভি শো দেখতে পারবেন।

Advertisement

বাক্সে আপনার মতামত লিখে জানান