Homeপ্রোডাক্ট ও সার্ভিস৫টি দ্রুতগতির শক্তিশালী ওয়েব হোস্টিং সার্ভিস ২০২২

৫টি দ্রুতগতির শক্তিশালী ওয়েব হোস্টিং সার্ভিস ২০২২

ওয়েবসাইটের জন্য দ্রুতগতির শক্তিশালী ওয়েব হোস্টিং মৌলিক একটা বিষয়। আপনি কখনও ব্যবসা করার জন্য দূর্বল হোস্টিং চিন্তা করতে পারেন না। আপনি কোনও নতুন ব্যবসা শুরু করবেন বা ইতিমধ্যে যদি ব্যবসা শুরু করে থাকেন, তাতে কোনো সমস্যা নেই। তবে সমস্যা হচ্ছে আপনার অনলাইন বিজনেস গত দ্রুত গতিতে সার্ভিস প্রদান করে? অনলাইনে বিজনেসের সুনাম বৃদ্ধি করতে সার্ভিস উন্নত করার প্রধান উদ্যোগ দ্রুত গতির ওয়েবসাইট।

আপনার সাইটের লোডিং স্পিড কম হওয়ার মানে হচ্ছে আপনার দেওয়া সার্ভিস দূর্ভল। আপনি অনলাইনে যে পেশায় কাজ করেন বা নিজের বিজনেস শুরু করেন। অবশ্যই আপনার ওয়েবসাইটের লোডিং স্পিড খুব ভালো হতে হবে। সাইটের লোডিং স্পিড বৃদ্ধি করার প্রধান উপাদান হচ্ছে শক্তিশালী হোস্টিং প্ল্যান।

৫টি দ্রুতগতির শক্তিশালী ওয়েব হোস্টিং সার্ভিস
শক্তিশালী ওয়েব হোস্টিং সার্ভিস

আপনার হোস্টিং প্ল্যান যত শক্তিশালী হবে, আপনার ওয়েবসাইটের গতি ততই বেশি হবে। ওয়েবসাইটে ট্রাফিক বৃদ্ধি করার জন্য এটা একটা বোনাস পয়েন্ট হল… এটি আপনার ভিজিটরদের সক্রিয় রাখবে। সঠিক দ্রুততম ওয়েব হোস্টিং সন্ধান করা কিছুটা জটিল হতে পারে। কারণ, প্রতিটি হোস্টিং কোম্পানি আলাদা আলাদা হোস্টিং সার্ভিন প্রদান করে। তাদের কাছে প্রচুর প্যাকেজ রয়েছে। আপনি যখন কোনো হোস্টিং প্ল্যান ক্রয় করতে যান, তখন একাধিক প্ল্যান আপনাকে বিভ্রান্ত করতে পারে।

Advertisement

সকলেই তাদের ব্যবসায়ের জন্য সেরা ও শক্তিশালী ওয়েব হোস্টিং চাই। অবশ্যই, সবার জন্য গুরুত্বপূর্ণ হলো দ্রুত গতির একটা ওয়েব হোস্টিং প্ল্যান।

দ্রুতগতির শক্তিশালী ওয়েব হোস্টিং কেন গুরুত্বপূর্ণ?

দ্রুততম ওয়েব হোস্টিং আপনার পণ্য ও সেবা সমূহ ক্লায়েন্টকে সহজ উপায়ে দেখতে সাহায্য করে। ক্লায়েন্টকে আপনার সেবা ক্রয় করতে উৎসাহিত করে। একটি ধীরগতির হোস্টিং প্ল্যান  ওয়েবসাইটের লোডিং স্পিড কমিয়ে দেয়। ফলে ট্রাফিক আপনার সাইটে ভিজিট করতে বিরক্ত বোধ করে।

এমনকি ধীরগতির জন্য ক্লায়েন্টের মনে প্রথম থেকে নেগেটিভ ভাবনা তৈরি হয়ে যায়। যা আপনার বিক্রয় বৃদ্ধিতে বাঁধা সৃষ্টি করে। ধীরগতির ওয়েব হোস্টিং সার্ভিস ব্যবহারে প্রতি ১০ জন ভিজিটরদের মধ্যে ৪ জনের বেশি সংখ্যক আপনার সাইটে ভিজিট করে না। এমনকি এটা গুগলের কাছেও পছন্দের নয়।

Advertisement

দ্রুতগতির শক্তিশালী ওয়েব হোস্টিং সার্ভিস এর ভূমিকা:

শক্তিশালী ওয়েব হোস্টিং সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে ভিজিটর ধরে রাখতে। একটি দ্রুতগতির শক্তিশালী ওয়েব হোস্টিং এর জন্য ট্রাফিক সাইটে অ্যাক্সেস করতে স্বাচ্ছন্দ্য বোধ করে। একটি ওয়েবসাইট যখন ধীরগতিতে লোড হয়, তখন ট্রাফিক বিরক্তি বোধ করে। ফলে ট্রাফিক অন্য সাইটে চলে যায়। সাইটের গতি কম হলে গুগল সেই সাইটটিকে দূরে সরিয়ে দেয়।

৫টি দ্রুতগতির শক্তিশালী ওয়েব হোস্টিং সার্ভিস সম্পর্কে জেনে নেওয়া যাক:

০১. হোস্টগেটর (HostGator):

আপনি যখন আপনার আশেপাশে বন্ধুদের কাছ থেকে বা অনলাইনে দ্রুততম ওয়ার্ডপ্রেস হোস্টিংয়ের জন্য সন্ধান করেন। তখন যদি “হোস্টগেটর” এর সন্ধান না পেয়ে থাকেন, তাহলে আপনি দুর্দান্ত একটা হোস্টিং কোম্পানিকে মিস করছেন। ওয়ার্ডপ্রেস কোম্পানি দ্বারা প্রস্তাবিত কয়েকটি প্ল্যাটফর্মগুলোর মধ্যে একটি হচ্ছে হোস্টগেটর।

Advertisement

এদের সর্বাধিক জনপ্রিয় ও সবচেয়ে বিক্রয় হওয়া প্ল্যানটিতে আছে: আনলিমিটেড ব্যান্ডউইথ, একটি ফ্রি ডোমেন, 24/7 সাপোর্ট, নিয়মিত দৈনিক ব্যাকআপ, একটি বিনামূল্যে এসএসএল সার্টিফিকেট। এমন সব সুবিধা আপনি কখনও অন্য কোনও হোস্টিং কোম্পানির কাছ থেকে প্রত্যাশা করবেন না। হোস্টগেটর এর আরো কিছু প্ল্যান রয়েছে।


এগুলোতে কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য রয়েছে: (উদাঃ অগ্রাধিকার সহায়তা, ফ্রি পিসিআই সম্মতি, এবং আরও অনেক কিছু)। সর্বোপরি, এদের সবগুলো প্ল্যানে আছে ৩০ দিনের মানিব্যাক গ্যারান্টি।

দ্রুতগতির ওয়ার্ডপ্রেস হোস্টিংয়ের সন্ধান করার সময় হোস্টগেটরকে আমি আমার পছন্দের তালিকায় এক নম্বরে রাখি। ওয়ার্ডপ্রেস ব্যবহারকারীদের জন্য জনপ্রিয় হচ্ছে হোস্টগেটর। হোস্টগেটরের সকল সার্ভিস সম্পর্কে বিস্তারিত জানতে ও হোস্টিং ক্রয় করতে নিচের লিংকটি ভিজিট করুন

Advertisement

HOSTGATOR OFFICIAL SITE LINK

০২. ব্লুহোস্ট (Bluehost)

একটি প্রফেশনাল শেয়ারড হোস্টিংয়ে বিশেষজ্ঞ বিশেষত কোম্পানি। ব্লুহোস্ট ওয়ার্ডপ্রেস থেকে অফিসিয়ালি অনুমোদিত-হোস্টিং সরবরাহকারী প্রতিষ্ঠান। তারা এক-ক্লিকে ওয়ার্ডপ্রেস ইনস্টলেশন, স্বয়ংক্রিয় ব্যাকআপ, নন-স্টপ সাপোর্ট সরবরাহ করে। ৩০ দিনের মধ্যে কোনো সমস্যা হলে টাকা ফেরতের গ্যারান্টি রয়েছে। ক্লায়েন্টদের জন্য সবচেয়ে সেরা অফার দেয় একমাত্র ব্লুহোস্ট কোম্পানি।

Bluehost এর সকল সার্ভিস সম্পর্কে বিস্তারিত জানতে ও হোস্টিং ক্রয় করতে নিচের লিংকটি ভিজিট করুন।

Advertisement

BLUEHOST OFFICIAL SITE LINK

০৩. নেমচিপ (Namecheap):

Advertisement

বেস্ট পপুলার হোস্টিং কোম্পানি হচ্ছে নেমচিপ। এই কোম্পানির সাপোর্ট টিম এতোটাই একটিভ। আপনি যখনই সাপোর্টে জয়েন হবেন সাথে সাথে সাড়া দিবে। আপনি যদি ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েবসাইট সেট-আপ করেন, তাহলে আমি আপনাকে নেমচিপের “ম্যানেজ ওয়ার্ডপ্রেস” হোস্টিং প্ল্যান ক্রয় করতে পরামর্শ দেব।


কেননা এটি খুবই সহজে আপনি ব্যবহার করতে পারবেন৷ এক ক্লিকে ওয়ার্ডপ্রেস ইনস্টল করতে নেমচিপের জনপ্রিয় সার্ভিস হচ্ছে “ম্যানেজ ওয়ার্ডপ্রেস হোস্টিং”।
সবচেয়ে মজার বিষয় হচ্ছে আপনি নেমচিপের সার্ভিস নিয়ে কখনও অসন্তুষ্ট হবেন না। আপনার যদি অনেক বেশি শক্তিশালী হোস্টিং সেবার প্রয়োজন হয়।

Advertisement

তবে নেমচিপের বিভিন্ন প্রাইস পয়েন্টে নতুন এবং প্রফেশনাল উভয়ের জন্য শেয়ারড, রিসেলার, ভিপিএস এবং ডেডিকেটেড সার্ভার প্যাকেজ রয়েছে। “Namecheap” এর সকল সার্ভিস সম্পর্কে বিস্তারিত জানতে ও হোস্টিং ক্রয় করতে নিচের লিংকটি ভিজিট করুন।

NAMECHEAP OFFICIAL SITE LINK

০৪. গুড্যাডি (GoDaddy):

গুড্যাডি আমার আজকের আলোচনায় চতুর্থ স্থান পেয়েছে। আপনার যদি ইনভেস্টমেন্ট বাজেট ভালো থাকে, তাহলে গুড্যাডিকে একবার চেষ্টা করলেও করতে পারেন। এটিও জনপ্রিয় একটা ওয়েব হোস্টিং কোম্পানি। তবে আমি কখনও গুড্যাডির হোস্টিং প্ল্যান ক্রয় করিনি। আমি গুড্যাডি থেকে কয়েকটা ডোমেইন ক্রয় করেছি। যে ডোমেইন গুলো বর্তমানে খুব ভালো অবস্থানে আছে। “GoDaddy” এর সকল সার্ভিস সম্পর্কে বিস্তারিত জানতে ও হোস্টিং ক্রয় করতে নিচের লিংকটি ভিজিট করুন।

Advertisement

GODADDY OFFICIAL SITE LINK

০৫. আইআইটি হোস্ট (iITHost):

আপনি যদি প্রথম ৪টি কোম্পানির কাছ থেকে সার্ভিস অর্ডার করতে না পারেন, তাহলে আপনার জন্য রয়েছে আইআইটি হোস্ট। এটি বাংলাদেশের একটা কোম্পানি। এটি নিয়ে মূলত বাংলাদেশের নতুন উদ্যোক্তাদের জন্য কথা বলছি৷ আপনার বাজেট যদি খুবই কম হয়ে থাকে, তাহলে আপনি বাংলাদেশের সার্ভিস ক্রয় করতে পারেন।

বাংলাদেশের মধ্যে যতগুলো হোস্টিং কোম্পানি আমি দেখেছি তার মধ্যে আইআইটি হোস্ট আমার ভালো লেগেছে।“iITHost” এর সকল সার্ভিস সম্পর্কে বিস্তারিত জানতে ও হোস্টিং ক্রয় করতে নিচের লিংকটি ভিজিট করুন।

Advertisement

IITHOST OFFICIAL SITE LINK

সবশেষে আপনার জন্য পরামর্শ:

Advertisement

আমরা এখানে আমাদের বাস্তব জীবনের অভিজ্ঞতা থেকে বাঁচাই করা কোম্পানি গুলোকে আপনাদের সাথে পরিচিত করতে চেষ্টা করেছি। এই কোম্পানি গুলো ছাড়াও আরো অনেকগুলো কোম্পানি রয়েছে। আমরা শুধুমাত্র নতুনদের জন্য সঠিক গাইডলাইন ও তথ্য শেয়ার করেছি। তবে আপনি চাইলে নিজের ইচ্ছে মতো যেকোনো কোম্পানির সেবা গ্রহণ করতে পারেন। ধন্যবাদ।

Advertisement
Omar Khan
Omar Khan
আমার নাম ওমর খান। আমি বাংলাদেশের চট্টগ্রামে থাকি। আমি ব্যবসায়িক ধারণা, অর্থ উপার্জন, এসইও, ব্লগিং, ইন্টারনেটে ব্লগ এবং নিবন্ধ লেখার প্রতি আগ্রহী। আমি নতুন জিনিস শিখতে এবং তথ্যমূলক বিষয়বস্তুর উদ্দেশ্যে অন্বেষণ করতে, লিখতে দেশে এবং বিদেশে নতুন জায়গা আবিষ্কার করতে উপভোগ করি।
RELATED ARTICLES

1 COMMENT

বাক্সে আপনার মতামত লিখে জানান

- Advertisment -

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য:

বর্তমানে Online Job এর ৫টি সুবিধা জেনে নিন - 2022 [India] on অনলাইনে চাকরি করতে কি কি জানতে হবে – অনলাইন জব করার উপায়